Prottashitoalo

দেশে করোনা টিকার বুস্টার ডোজ নিলেন ১০ জন

0 3

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে গত ১৯ ডিসেম্বর থেকে দেশে করোনা টিকার বুস্টার (তৃতীয়) ডোজ দেয়া শুরু হয়েছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) পর্যন্ত ১০ জনকে টিকার বুস্টার ডোজ দেয়া হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১০ জনকে টিকার বুস্টার ডোজ দেয়া হয়েছে, যার মধ্যে পুরুষ ছয়জন এবং নারী চারজন। তাদের প্রত্যেককে ফাইজারের টিকা দেয়া হয়েছে।

এদিন দেশব্যাপী ৪ লাখ ৮৬ হাজার ৭১৫ জনকে প্রথম ডোজ টিকা দেয়া হয় এবং ৮ লাখ ১১ হাজার ২০২ জনকে দ্বিতীয় ডোজ টিকা দেয়া হয়েছে। এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা পেয়েছেন ছয় কোটি ৯৪ লাখ ২৯ হাজার ৮০১ জন এবং দ্বিতীয় ডোজের টিকা পেয়েছেন মোট চার কোটি ৭৬ লাখ ৩৯ হাজার ৪২৫ জন।

আরো পড়ুন: বড়দিনের ছুটি বাতিলের আহ্বান ডব্লিউএইচও প্রধানের

পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে এদিন প্রথম ডোজ টিকা দেয়া হয় ১ লাখ ৫৭ হাজার ৪৭ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে এক হাজার ৯৩৬ জন শিক্ষার্থীকে। এ নিয়ে এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা পেয়েছেন মোট ২৩ লাখ ১৪ হাজার ৭৫০ জন শিক্ষার্থী এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন দুই লাখ ৯০ হাজার ৫২৯ জন শিক্ষার্থী।

বর্তমানে সারা দেশে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, মডার্নার এবং চীনের তৈরি সিনোফার্ম ও সিনোভ্যাক টিকা দেয়া হচ্ছে।

Comments
Loading...