দেশীয় পণ্য রপ্তানির ক্ষেত্র আরো প্রসারিত হবে: পররাষ্ট্রমন্ত্রী
prottashitoalo
Prottashitoalo

দেশীয় পণ্য রপ্তানির ক্ষেত্র আরো প্রসারিত হবে: পররাষ্ট্রমন্ত্রী

0 ৪৩

দেশীয় পণ্য রপ্তানির ক্ষেত্র আরও প্রসারিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি অপ্রচলিত পণ্য বিদেশে রপ্তানির ক্ষেত্র তৈরিতে নারী উদ্যোক্তাদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকা, সিলেট, রংপুর, সিরাজগঞ্জ ও সুনামগঞ্জ উইমেন চেম্বার অব কমার্সের নেতাসহ নারী উদ্যোক্তারা তার সঙ্গে সাক্ষাতকালে এ আশা ব্যক্ত করেন তিনি।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে নারী উদ্যোক্তারা মনিপুরী, শীতলপাটি, পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, তাঁতশিল্প, বেত শিল্পসহ দেশীয় উৎপাদিত অপ্রচলিত পণ্য বিদেশে রপ্তানির আগ্রহ প্রকাশ করেন।

এসব পণ্য রপ্তানির ক্ষেত্র তৈরি ও দিগন্ত উন্মোচন এবং আন্তর্জাতিক ব্যবসায়ীদের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়ীদের সম্পর্ক উন্নয়নে তারা পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা কামনা করেন। পররাষ্ট্রমন্ত্রী নারী উদ্যোক্তাদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

আরো পড়ুন:- দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য

ড. মোমেন বলেন, ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় অর্থনৈতিক কূটনীতি ও জনকূটনীতি চালু করেছে। এর মাধ্যমে বৈদেশিক বিনিয়োগ বাড়ানোর পাশাপাশি দেশীয় পণ্য রপ্তানির ক্ষেত্র আরো প্রসারিত হবে বলে পররাষ্ট্রমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

web site
Comments
Loading...