Prottashitoalo

দুর্গাপূজার শুভেচ্ছা চেলসি, ম্যানসিটি, টটেনহ্যামের

0 4

শুরু হয়েছে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। এই বিশেষ উপলক্ষে বাঙালি ফুটবলার ও সমর্থকদের দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছে ইংল্যান্ডের বিখ্যাত সব ফুটবল ক্লাব। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে পূজার শুভেচ্ছাবার্তা পোস্ট করেছে চেলসি, ম্যাঞ্চস্টার সিটি এবং টটেনহ্যাম হটস্পার।

শুভেচ্ছাবার্তাগুলোর মধ্যে আলাদাভাবে নজর কেড়েছে বর্তমান ইউরোপ চ্যাম্পিয়ন চেলসি। তারা নিজেদের ফেসবুক পেজে দেবী দুর্গার একটি ছবি পোস্ট করেছে। তার সামনে বিভিন্ন ভঙ্গিমায় দেখা যাচ্ছে ক্লাবের অন্যতম সেরা তারকা মেসন মাউন্ট, সিজার আজপিলিকুয়েতা এবং ট্রেভ চালোবাকে। সঙ্গে আছেন খোদ চেলসির চ্যাম্পিয়ন কোচ টমাস টুখেল। সবচেয়ে চমকপ্রদ বিষয় হলো, চেলসির পোস্ট করা ছবিটিতে বাংলায় লেখা ‘শুভ দুর্গা পূজা’।

আরো পড়ুন:- বনানীর রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলার রায় পেছাল

চেলসি ছাড়াও ম্যাঞ্চস্টার সিটি অভিনব উপায়ে ফুটবলপ্রেমীদের পুজোর শুভেচ্ছা জানিয়েছে। দুর্গাপূজা বাঙালির অন্যতম শ্রেষ্ঠ উৎসব। বাঙালির হৃদয়ে, মননে দুর্গাপূজার বিশেষ স্থান আছে। এসব নিয়ে আলাদা করে বলার কিছু নেই। তবে বাংলা বা বাঙালির গণ্ডি পেরিয়ে পুজো যে বিশ্বজনীন হয়েছে, তার প্রমাণ পাওয়া গেল ব্রিটিশ ক্লাবগুলির শুভেচ্ছাবার্তায়। যদিও ব্রিটিশ ক্লাবগুলোর এই বার্তার পেছনে উপমহাদেশে তাদের বিশাল বাজার ধরে রাখাও অন্যতম কারণ।

Comments
Loading...