Prottashitoalo

দুই লাখেরও বেশি অবৈধ ফোনসেট শনাক্ত

0 7

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)র ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেনটিটি রেজিস্ট্রার (এনইআইআর) ব্যবস্থা চালুর পর প্রথম ৫ দিনে প্রায় ২ লাখেরও ‘অবৈধ’ ফোন শনাক্ত হয়েছে বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিটিআরসির মিডিয়া উইয়ের উপ-পরিচালক জাকির হোসেন খাঁন গণমাধ্যমকে এই তথ্য জানান।

বিটিআরসির তথ্যমতে, গত ১ থেকে ৫ অক্টোবর— এই ৫ দিনে বিটিআরসির এনইআইআর সিস্টেমে সচল হয়েছে ৫ লাখ ৮৭ হাজার ৭৫৭টি মোবাইল ফোন। এর মধ্যে বৈধতা পেয়েছে ৩ লাখ ৭৯ হাজার ৭৫৭টি। আর অবৈধ হিসেবে চিহ্নিত হয়েছে ২ লাখ ৮ হাজার ৪টি ফোন।

আইএনইআরের হিসেব মতে, ১ অক্টোবর ৪৪ হাজার ১৯৯, ২রা অক্টোবর ৩৭ হাজার ৬৬৩, ৩রা অক্টোবর ৪৪ হাজার ৯৯৯, ৪ঠা অক্টোবর ২৪ হাজার ৯৪৭ এবং আজ ৫ অক্টোবর ৫৮ হাজার ১৯৬ টি ‘অবৈধ’ ফোন শনাক্ত করা হয়েছে।

আরো পড়ুন:- কালিয়াকৈরে মাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

বিটিআরসির পক্ষ থেকে আরও জানানো হয়, বৃহস্পতিবার নিয়ন্ত্রক সংস্থাটির কর্মকর্তারা বিভিন্ন দলে ভাগ হয়ে রাজধানীর কয়েকটি শপিং মলের মোবাইল ফোনের দোকানে ক্রেতাদের কাছে বিক্রি করা অনিবন্ধিত ফোন ফেরত নেওয়ার জন্য চিঠি বিতরণ করেছেন। বিটিআরসির স্প্রেকট্রাম ম্যানেজমেন্টের পরিচালক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সাল স্বাক্ষরিত ওই চিঠি হাতে পেয়ে মোবাইল ব্যবসায়ীরা তা মানবে বলে সম্মতিও দিয়েছে বলেও জানিয়েছে বিটিআরসির।

Comments
Loading...