Prottashitoalo

দলীয় পদও হারালেন মুরাদ

0 28

এবার ক্ষমতাসীন দলের পদও হারালেন মন্ত্রীত্ব খোয়ানো তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। মন্ত্রিসভা থেকে সরে যাওয়ার নির্দেশনার পরপরই দলীয়ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়টি আমলে নেয় আওয়ামী লীগ।

জামালপুর-৪ আসনের এমপি মুরাদের কেন্দ্রীয় আওয়ামী লীগে কোনো পদ নেই। তিনি তার নিজ জেলা জামালপুর শাখার স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নিতে হলে জেলা কমিটি সুপারিশ করে কেন্দ্রীয় কমিটির কাছে। এর ধারাবাহিকতায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে মুরাদ হাসানকে বহিষ্কারের সুপারিশ করা হয়।

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকি বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, মঙ্গলবার বিকেলে জেলার দলীয় কার্যালয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিদ্ধান্ত অনুযায়ী জামালপুর জেলা আওয়ামী লীগ শাখার স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও জামালপুর-৪ আসন থেকে নির্বাচিত এমপি ডা. মুরাদ হাসান দলীয় ভাবমূর্তি বিনষ্ট করেছে। একই সঙ্গে অগঠনতান্ত্রিক ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে গঠনতন্ত্রের ৪৭(৯) ধারা মোতাবেক অব্যাহতি প্রদান করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

অসৌজন্যমূলক ও বিদ্বেষমূলক বক্তব্য দিয়ে সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার নির্দেশ দেন। এ নির্দেশনায় আজ মঙ্গলবার মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করেন মুরাদ হাসান।

Comments
Loading...