Prottashitoalo

‘টাইমস স্কোয়ারে বঙ্গবন্ধুর জীবনচিত্র ৭২০ বার প্রদর্শিত হবে’

0 16

পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন বলেছেন, নিউইয়র্কের টাইমস স্কোয়ারে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধুর জীবনের ওপর প্রদর্শনী আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের ব্র্যান্ড ভ্যালুকে উজ্জ্বল করবে।

গত সপ্তাহে ড. মোমেন ঘোষণা করেন যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র আগামী ১৫ ও ১৬ আগস্ট নিউইয়র্ক সিটির অসংখ্য বিলবোর্ডসহ উজ্জ্বলভাবে আলোকিত প্রধান পর্যটন আকর্ষণ টাইমস স্কোয়ারে ৭২০ বার প্রদর্শিত হবে।

রাজধানীতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমরা ঐতিহাসিক টাইমস স্কোয়ার এবং এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে (নিউইয়র্ক সিটিতে) অনেক দিন ধরে এক্সপোজার পাওয়ার অপেক্ষায় আছি… এখন আমরা সুযোগ পেয়েছি।

তিনি বলেন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিশাল উজ্জ্বল ডিজিটাল বিলবোর্ডে তথ্যচিত্রটি প্রদর্শনের পাশাপাশি ১৫ আগস্ট ‘বিশ্বের কেন্দ্র’ হিসেবে পরিচিত টাইমস স্কোয়ারে জাতীয় শোক দিবস উপলক্ষে একটি অনুষ্ঠানেরও আয়োজন করা হবে।

আন্তর্জাতিক গণমাধ্যমের এই অনুষ্ঠানের কাভারেজের প্রত্যাশা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, টাইমস স্কোয়ারের মতো জায়গায় বঙ্গবন্ধু এবং দেশের অর্থনৈতিক অগ্রগতির উপর নির্মিত তথ্যচিত্রটি বাংলাদেশকে তার বৈশ্বিক ব্র্যান্ডিং উজ্জ্বল করতে সহায়তা করবে।

ফাহিম নামের একজন প্রবাসী বাংলাদেশী তার এনওয়াই ড্রিম প্রোডাকশনের (মার্কিন ভিত্তিক কোম্পানি) মাধ্যমে এই উদ্যোগ নিয়েছেন। এক্সিম ব্যাংক এবং আনোয়ার গ্রুপ আর্থিক সহায়তা প্রদান করেছে। টাইমস স্কোয়ার বছরে আনুমানিক ৫০ মিলিয়ন দর্শনার্থী আকর্ষণ করে এবং ৪ লাখ ৬০ হাজারেরও বেশি পথচারী ম্যানহাটনের মিডটাউনের মোড় দিয়ে ব্যস্ততম দিনগুলোতে যাতায়াত করে।- বাসস

Comments
Loading...