Prottashitoalo

জয়ে শুরু সাকিবদের কলকাতার

0 12

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদ। নিজেদের প্রথম ম্যাচেই জয়ে শুরু করেছে আইপিএল যাত্রা। ম্যাচটিতে খেলেছেন সাকিব আল হাসান।

সানরাইজার্স হায়দ্রাবাদকে ১০ রানে হারিয়েছে ইয়ন মর্গ্যানের দল। নীতীশ রানা ও রাহুল ত্রিপাঠীর দুর্দান্ত ব্যাটিংয়ের পর কেকেআরের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চলে আসলো কাঙ্ক্ষিত জয়। মূল্যবান তিন পয়েন্ট পেয়ে গেছে কলকাতা।

চেন্নাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান জড়ো করে কলকাতা। দলের পক্ষে সর্বোচ্চ ৮০ রান আসে নিতিশ রানার ব্যাট থেকে। ৫৬ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৯টি চার ও ৪টি ছক্কা হাঁকান।

এছাড়া রাহুল ত্রিপাঠি ২৯ বলে ৫৩ ও দীনেশ কার্তিক ৯ বলে অপরাজিত ২২ রান করেছেন। শেষদিকে ব্যাট হাতে নেমে ৫ বলে ৩ রান করে ইনিংসের শেষ বলে আউট হন সাকিব। হায়দরাবাদের পক্ষে দুই আফগান রশিদ খান ও মোহাম্মদ নবী শিকার করেন দুটি করে উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারে অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে হারায় সানরাইজার্স। তৃতীয় ওভারের প্রথম বলে সাকিব সাজঘরে ফেরান ঋদ্ধিমান সাহাকে, নিজের প্রথম বলেই বোল্ড করে। এরপর অবশ্য সাকিব মোট ৩৪ রান বিলি করেছেন ৪ ওভারে, আর কোনো উইকেটের দেখাও পাননি। তবে দ্বিতীয় উইকেটের পতন ঘটিয়ে দলকে এনে দেন জয়ের মোমেন্টাম।

কেকেআর একাদশ : শুভমান গিল, রাহুল ত্রিপাথি, নিতিশ রানা, ইয়ন মরগ্যান (অধিনায়ক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, প্যাট কামিন্স, হরভজন সিং, প্রাসিদ কৃষ্ণা, বরুণ চক্রবর্তী।

সানরাইজার্স হায়দরাবাদ একাদশ : ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), মানিশ পান্ডে, জনি বেয়ারেস্ট, বিজয় শঙ্কর, মোহাম্মদ নবি, আবদুল সামাদ, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা এবং টি নটরাজন।

web site
Comments
Loading...