জেমিকে ছাড়াই কাতার সফর বাংলাদেশ ফুটবল দল
prottashitoalo
Prottashitoalo

জেমিকে ছাড়াই কাতার সফর বাংলাদেশ ফুটবল দল

0 ৪২

স্পোর্টস ডেস্ক: মহামারি করোনা ভাইরাস থেকে এখনো মুক্তি মেলেনি কোচ জেমি ডে’র। প্রধান কোচকে ছাড়াই আজ বৃহস্পতিবার সকাল ১০টায় কাতারের বিমান ধরেছে বাংলাদেশ দল। আগামী ৪ঠা ডিসেম্বর বিশ্বকাপ বাছাইপর্বে কাতারের মুখোমুখি হবে জামাল-সুফিলরা।

কোচ জেমি ডে ছাড়াও দলের সঙ্গী হতে পারেননি ডিফেন্ডার মনজুরুর রহমান মানিক ও স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন। হাঁটুর ইনজুরির কারণে শেষ মুহূর্তে দল থেকে বাদ পড়েছেন জীবন। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় মনজুরুর রহমান ও ইনজুরিতে পড়া নাবীব নেওয়াজকে ছাড়া ২৫ সদস্যের দল ঢাকা ছেড়েছে।

দুই দিন পর মনজুরুর রহমানের আবারো করোনা পরীক্ষা করা হবে। ফল পজেটিভ আসলে বিকল্প হিসেবে একজনকে কাতার পাঠানো হবে বলে জানিয়েছে বাফুফে। সুস্থ হয়ে উঠার পর দলের সঙ্গে যোগ দেবেন কোচ জেমি ডে। আপাতত প্রধান কোচের দায়িত্ব পালন করবেন জেমির সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস।

কাতারে তিন দিনের কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল। ২৫ ও ২৮শে নভেম্বর কাতারে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজরা। প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি।

বিশ্বকাপ বাছাই পর্বে কাতারের সঙ্গে প্রথম দেখায় ঘরের মাঠে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। এখনো পর্যন্ত বিশ্বকাপ বাছাইপর্বে চার ম্যাচ খেলে ১ পয়েন্ট বাংলাদেশের। পাঁচ ম্যাচ করে খেলেছে ‘ই’ গ্রুপে বাংলাদেশের অপর চার প্রতিপক্ষ। ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতার। দুইয়ে থাকা ওমানের সংগ্রহ ১২ পয়েন্ট। তিন ও চারে থাকা আফগানিস্তান ও ভারতের পয়েন্ট ৪ ও ৩।

২৫ জনের দল: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, পাপ্পু হোসেন, তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া, আতিকুর রহমান ফাহাদ, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, সাদ উদ্দিন, তৌহিদুল আলম সবুজ, রায়হান হাসান, রাকিব হোসেন, এম এস বাবলু, সুমন রেজা, মানিক হোসেন মোল্লা ও ইয়াসিন আরাফাত।

web site
Comments
Loading...