Prottashitoalo

জাপানে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৭ জনের মৃত্যুর শঙ্কা

0 3

জাপানে একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ২৭ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ধারণা করা হয়, শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে দেশটির ওসাকা শহরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগ আগুন নিভাতে সক্ষম হয়েছে বলে জানা গেছে। তবে অন্তত ২৭ জনের মৃত্যুর আশঙ্কা করছেন তারা। তাৎক্ষণিক আগুন লাগার কারণ জানা যায়নি।

এএফপির প্রতিবেদনে জানানো হয়, নয় তলা বিল্ডিংয়ে ছড়িয়ে পড়া আগুন নেভাতে ফায়ার সার্ভিসের অন্তত ৭০টি ইউনিট কাজ করে। আধঘণ্টারও বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এরপর ২৮ জনকে ভবনের ভিতর থেকে উদ্ধার করা হয়। তাদের মধ্যে ২৭ জনের শরীরেই প্রাণের স্পন্দন নেই। একজনকে দগ্ধ অবস্থায় ভর্তি করা হয় হাসপাতালে।

আরো পড়ুন: ফিলিপাইনে আঘাত হেনেছে সুপার টাইফুন ‘রাই’

স্থানীয় সময় ১০টা ১৮ মিনিটে ওসাকা শহরের কর্মব্যস্ত এলাকা কিতাশিনচি রেলস্টেশনের কাছে ৯ তলা একটি বহুতলে আগুনের লেলিহান শিখা দেখতে পান পথচলতি মানুষজন। আগুনের উৎস্য ছিল বহুতলের পাঁচতলা। এখানে কাউন্সেলিং এবং মানসিক সমস্যায় কাবু রোগীদের জন্য একটি ক্লিনিক রয়েছে বলে জানা গেছে। এই ক্লিনিকেই আগুন লাগে বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শী এক মহিলার বলেন, ঘন কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছিল চারপাশ। কিছু দেখা যাচ্ছিল না। তিনি জানান, এই বহুতলে একটি পোশাকের দোকান এবং ইংরাজি মাধ্যম স্কুল রয়েছে। ওই স্কুলের জানলা থেকে এক মহিলাকে চিৎকার করে সাহায্য চাইতে দেখেছেন তিনি। সঙ্গে সঙ্গে ওসাকার ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। পর্যাপ্ত ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। তবে এলাকাটি ঘিঞ্জি এবং অপ্রশস্ত হওয়ায় কাজ করতে সমস্যা হচ্ছিল।

প্রসঙ্গত, ওসাকা এমনিতে বাণিজ্যিক শহর। এখানে প্রচুর অফিস ও অন্যান্য সংস্থা রয়েছে। সেখানকার বহুতলে এত বড় অগ্নিকাণ্ডের কারণে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। সূত্র: সংবাদ প্রতিদিন

Comments
Loading...