Prottashitoalo

চেহারায় লাবণ্য ফিরিয়ে আনবেন যেভাবে

0 4

দিনে দিনে বয়স বাড়ছে আর হারাচ্ছে তকেরকক লাবণ্যতা। তক হয়ে পড়েছে ঢিলা-ঢালা।  অবস্থা থেকে তকে আবারো লাবণ্য ফিরে পেতে পারেন। এর জন্য ব্যবহার করবেন পুদিনা পাতা। এটি ত্বককে সুস্থ্য রাখে। পুদিনা পাতা একটি চমৎকার ক্লিনজার, টোনার এবং ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে। স্কিন কেয়ার রুটিনে পুদিনা পাতা যোগ করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

ব্রণের চিকিৎসা করে
পুদিনা পাতা স্যালিসিলিক অ্যাসিড এবং vitamin A থাকে যা ব্রণও নিরাময় করে। পুদিনা পাতা ব্রণের দাগ দূর করতে সক্ষম।

ক্ষত সারায়
পুদিনা পাতায় অ্যান্টি-ইনফ্লেমেটরি থাকায় এটি কাটা, ক্ষত, মশার কামড় এবং এমনকি চুলকানি ত্বক নিরাময়ে সহায়তা করে। ত্বকে জ্বালাপোড়া এবং ক্ষত নিরাময়ে সাহায্য করে পুদিনা পাতা।

হাইড্রেট এবং ত্বক টোন করে
পুদিনা পাতা (Mint leaves) হালকা অ্যাস্ট্রিঞ্জেন্ট হিসেবে কাজ করতে পারে যা ত্বককে স্বাভাবিকভাবে টোন করতে সাহায্য করে। পুদিনা পাতা ত্বককে কোমল, হাইড্রেটেড এবং টোন করে তোলে। পুদিনা পাতার প্যাক লাগিয়ে ২০ থেকে ২৫ মিনিট রেখে এবং পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।

ডার্ক সার্কেল
পুদিনা পাতায় থাকা অ্যান্টি-অক্সিডেন্ট চোখের নিচের কালো দাগ কমাতে সাহায্য করে। পুদিনা পাতার পেস্ট চোখের নিচে রাখলে ডার্ক সার্কেলের (dark circles) উপস্থিতি কমাবে।

গায়ের রং উজ্জ্বল করে
পুদিনা পাতায় (Mint leaves ) অ্যান্টি-সেপটিকের বৈশিষ্ট্য থাকায়, ত্বকের দাগ ও ফুসকুড়ি দূর করে। নিশ্ছিদ্র এবং উজ্জ্বল ত্বক পেতে পুদিনা পাতার রস ব্যবহার করতে বলেছেন বিশেষজ্ঞরা।

Comments
Loading...