চট্টগ্রাম নূরানী বোর্ডের নতুন চেয়ারম্যান বাবুনগরী, শফীপুত্র আনাসকে অব্যাহতি
prottashitoalo
Prottashitoalo

চট্টগ্রাম নূরানী বোর্ডের নতুন চেয়ারম্যান বাবুনগরী, শফীপুত্র আনাসকে অব্যাহতি

0 ৪৪

হেফাজত ইসলামের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী চট্টগ্রাম নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ২৬ অক্টোবর সোমবার হাটহাজারী এলাকায় বোর্ডের প্রধান র্কাযালয়ে অনুষ্ঠিত মজলিসে আমেলার বৈঠকে তিনি বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হন। অব্যাহতি দেওয়া হয়েছে মরহুম শাহ আহমদ শফীর পুত্র মাওলানা আনাস মাদানীকে। এছাড়া বৈঠকে নাজিরহাটের মাওলানা সলিমুল্লাহকেও অব্যাহতি দেওয়া হয়।

বৈঠকে হাটহাজারী মাদ্রাসার মুহাদ্দিস মুফতি জসিমুদ্দীনকে সেক্রেটারি, মেখল মাদ্রাসার পরিচালক মাওলানা নোমান ফয়জীকে কার্যকরী সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক, হাটহাজারী মাদ্রাসা পরিচালনা পরিষদের সদস্য মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, মুফতি মুহাম্মদ আলী কাসেমীকে সহ-সভাপতি এবং হাফেজ মুহাম্মদ ইসমাঈলকে অর্থ সম্পাদক নির্বাচিত করা হয়।

মাওলানা ইয়াহইয়াকে মজলিসে আমেলার সদস্য নিযুক্ত করে মোট ৯ সদস্যবিশিষ্ট মজলিসে আমেলা ও ৮ বিভাগ থেকে নতুন শুরা সদস্য নিযুক্ত করে আমেলাসহ ৩০ সদস্যবিশিষ্ট নতুন শুরা কমিটির অনুমোদন দেওয়া হয় এদিনের বৈঠকে।

মরহুম শাহ আহমদ শফীর পুত্র মাওলানা আনাস ও নাজিরহাট মাদ্রাসার সাবেক পরিচালক মাওলানা সলিমুল্লাহ-র বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপিত হওয়ায় তাদেরকে বোর্ডের যাবতীয় র্কাযক্রম থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেন বোর্ডের সদস্যরা।

সোমবারের এই রদবদলের আগে মাওলানা আনাস এই বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন। অর্থ সম্পাদকের দায়িত্ব ছিলেন মাওলানা সলিমুল্লাহ।

web site
Comments
Loading...