Prottashitoalo

চট্টগ্রামে বাড়ছে করোনা, সংক্রমণের হার ৩.২ শতাংশ

0 4

বিশ্বের বিভিন্ন দেশে ওমিক্রন দ্রুত ছড়াচ্ছে। প্রতিবেশী দেশ ভারতে প্রতিদিনই ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এরই মধ্যে পশ্চিমবঙ্গে বিধিনিষেধ জারি করা হয়েছে। বাংলাদেশেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৭৫০টি নমুনা পরীক্ষা করে ৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ সময় করোনায় মারা গেছেন একজন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টসহ ১২টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩ দশমিক ২ শতাংশ।

আরো পড়ুন: তুরাগে বসতবাড়িতে অগ্নিকাণ্ড, তিন জনের মরদেহ উদ্ধার

জানা গেছে, করোনায় নতুন করে আক্রান্ত ৪৮ জন নগরের ও ৫ জন আনোয়ারা, রাঙ্গুনীয়া ও মিরসরাই উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ৮২২ জন। এর মধ্যে নগর এলাকার ৭৪ হাজার ৪৩০ জন এবং বিভিন্ন উপজেলায় ২৮ হাজার ৩৯২ জন। এ ছাড়া মোট মৃত্যুবরণকারী ১ হাজার ৩৩৩ জনের মধ্যে ৭২৩ জন নগরের এবং ৬১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, বিআইটিআইডি ল্যাব, চমেক ল্যাব, সিভাসু ল্যাব, কমেক ল্যাব, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরন ল্যাব, মা ও শিশু হাসপাতাল ল্যাব, আরটিআরএল ল্যাব, মেডিক্যাল সেন্টার ল্যাব, ইপিক হেলথ কেয়ার ল্যাব, ল্যাব এইড ল্যাব, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাব, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাব ও শাহ আমানত বিমানবন্দর ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। চলমান আছে অ্যান্টিজেন টেস্টও।

Comments
Loading...