Prottashitoalo

গাজীপুরে ৩ চিকিৎসকের করোনা পজিটিভ

0 18

এস এম আসাদুজ্জামান মিলন: গাজীপুরের কাশিমপুর এলাকায় অবস্থিত শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে স্পেশালাইজড হাসপাতাল এন্ড নার্সিং কলেজের তিনজন বিশেষজ্ঞ চিকিৎসকের করোনা ভাইরাস পজিটিভ এসেছে। তারা হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় করোনার নমুনা পরীক্ষা করতে দিয়েছিলেন।

নমুনা পরীক্ষার পর রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর রিপোর্টে ওই তিন চিকিৎসকের করোনা পজেটিভ বলে জানা যায়। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে স্পেশালাইজড হাসপাতাল এন্ড নার্সিং কলেজের পরিচালক ডাক্তার রাজীব হাসান।

গাজীপুর সিভিল সার্জন অফিস ও হাসপাতাল সূত্রে জানা যায়, করোনা পজেটিভ হওয়া তিন চিকিৎসকের মধ্যে প্লাস্টিক ও রিকনস্ট্রাকটিভ সার্জারি বিভাগের একজন, কনসালটেন্ট রেডিওলোজি বিভাগের একজন নারী চিকিৎসক এবং স্পেশালিস্ট নেফ্রোলজি বিভাগের একজন চিকিৎসক রয়েছে।

আরো পড়ুন:- উচ্চ তাপমাত্রায় দীর্ঘ সময় টিকে থাকে করোনাভাইরাস: গবেষণা

ডা. রাজীব হাসান বলেন, করোনা পজেটিভ তিন চিকিৎসক অসুস্থ হওয়ায় গত ৬ মার্চ থেকে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। ১২ মার্চ (রোববার) নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হলে ১৩ মার্চ (সোমবার) রাতে তাদের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

ওই তিন চিকিৎসক বর্তমানে হোম আইসোলেশনে রয়েছে এবং সুস্থ আছেন। আক্রান্ত তিন চিকিৎসকের সংস্পর্শে ছিল এমন আরো ২১ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছে।

এই পর্যন্ত ১৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে বাকী ৬ জনের রিপোর্ট এখনো পাওয়া যায়নি। হাসপাতেলের চিকিৎসা কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

Comments
Loading...