Prottashitoalo

গাইবান্ধায় বিশ্বরেকর্ড গড়তে ১০ কিলোমিটার সড়কে আলপনা আকঁছেন শিক্ষার্থীরা

0 11

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধায় বিশ্বরেকর্ড গড়তে ১০ কিলোমিটার সড়কে আলপনা আকঁছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গিনেস বুকে নাম উঠাতে গাইবান্ধায় ১০ কিলোমিটার সড়ক জুড়ে আলপনা অঙ্কন করছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুর থেকে পুলিশ লাইন্সের সামনে ‘দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ রেকর্ড করবে বাংলাদেশ’ এই স্লোগানে আলপনা অঙ্কন উৎসবে মেতে উঠেছেন শত শত শিক্ষার্থী।

গাইবান্ধা-বাদিয়াখালী-ফুলছড়ি সড়কের ১০ কিলোমিটার এলাকায় দুপুর থেকে শুরু হওয়া আলপনা অঙ্কন শেষ হয় শুক্রবার দুপুর পর্যন্ত। এতে অংশ নিয়েছেন জেলার পাঁচ শতাধিক শিক্ষার্থী।

গাইবান্ধায় বিশ্বরেকর্ড গড়তে ১০ কিলোমিটার সড়কে আলপনা আকঁছে শিক্ষার্থীরা
নিজস্ব ছবি

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত গাইবান্ধা জেলার শিক্ষার্থীদের সংগঠন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ) এ আলপনা উৎসবের আয়োজন করেছে।

পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব গাইবান্ধার (পুসাগ) সভাপতি হোসাইন মোহাম্মদ জিম বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এই আলপনা আঁকার কাজ শুরু করা হয়েছে। আলপনা বাঙালির ইতিহাস এবং ঐতিহ্যের একটি অংশ। আমাদের একটাই লক্ষ্য গাইবান্ধা জেলাকে বিশ্বের সামনে তুলে ধরার পাশাপাশি ১০ কিলোমিটার এলাকায় আলপনা এঁকে গিনেস বুকে নাম উঠানো।

সংগঠনের সাধারণ সম্পাদক একেএম প্রামানিক পার্থ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীকে স্মরণীয় করে রাখতেই এই আয়োজন। সড়কজুড়ে দীর্ঘতম আলপনা আঁকার এমন উদ্যােগ দেশে এই প্রথম।

web site
Comments
Loading...