Prottashitoalo

কালুখালীতে বিষ প্রয়োগে মাছ নিধন বিচারের দাবীতে সংবাদ সম্মেলন

0 10

কালুখালী(রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ীর কালুখালী উপজেলায় জলাশয়ের মাছ নিধন করেছে একদল দূর্বত্ত। গত বৃহস্পতিবার ও শুক্রবার রাতে কালুখালীর আড়পাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। ঘটনায় ক্ষতিগ্রস্থ মাছচাষীর নাম শহিদুল ইসলাম। সে কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের আড়পাড়া গ্রামের মৃত মাদারী শেখের ছেলে।

তিনি জলাশয়ে বিষ প্রয়োগ করে মাছ নিধন ও তাকে প্রান নাশের হুমকী দাতাদের বিচারের দাবীতে রাজবাড়ীতে সংবাদ সম্মেলন করেছেন।

রবিবার সকালে রাজবাড়ী জেলা শহরের পৌর মিলেনিয়াম মার্কেটে ওই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সাংবাদিক সম্মেলনে ভূক্তভোগী শহিদুল ইসলাম বলেন, গত ১১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ও শুক্রবার রাতে তার নিজ নামীয় বিএস ১৩৯ নং দাগের ৪০ শতাংশ জলাশয় ও রেলওয়ে লীজকৃত একই মৌজার ১২০ নং দাগের ১০ শতাংশ জমিতে ২ টি জলাশয়ের মাছ দূর্বত্তরা বিষ প্রয়োগ করে নিধন করেছে। যার আনুমানিক বাজার মূল্য ৩ লক্ষ ২০ হাজার টাকা।

কালুখালীতে বিষ প্রয়োগে মাছ নিধন বিচারের দাবীতে সংবাদ সম্মেলন
নিজস্ব ছবি

সাংবাদিক সম্মেলনে তিনি দাবী করেন স্থানীয় প্রভাবশালী মৃত জলিল শেখের ছেলে ইকরাম শেখ, মৃত ইকুল শেখের ছেলে ইদ্রিস শেখ, মৃত রহমান খানের ছেলে আজম খান, সামছুল শেখের ছেলে সোহেল শেখ, রাজু শেখসহ অজ্ঞাত আরো ৭ থেকে ৮ জন দূর্বত্ত এ ঘটনা ঘটিয়েছে।

শহিদুল ইসলাম বলেন,এ ঘটনার পর তারা আমাকে জীবন নাশের হুমকীও প্রদান করেছে। তিনি এ ঘটনায়র বিচার ও দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শান্তির দাবী করেন।

ভুক্তভোগী মোঃ শহিদুল ইসলাম আরো বলেন, তারা এতটাই খারাপ প্রকতির লোক যে, আমার বসতী জমি দখল করে রেখেছে। এ ব্যাপারে সুরাহা চেয়ে আমি কোন বিচার পাচ্ছি না।

সাংবাদিক সম্মেলনে রতনদিয়া ইউনিয়নের আড়পাড়া গ্রামের মৃত ছাত্তার খার ছেলে আজিজ খা, ভুক্তভোগী শহিদুল ইসলামের মেয়ে বর্না ইসলামসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

web site
Comments
Loading...