কাবুলের ‘গ্রিন জোনে’ রকেট হামলায় নিহত হয়েছেন ৮জন
prottashitoalo
Prottashitoalo

কাবুলের ‘গ্রিন জোনে’ রকেট হামলায় নিহত ৮

0 ২৫

আফগানিস্তানের রাজধানী কাবুলের ‘গ্রিন জোনে’ একের পর এব রকেট হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন। এসব রকেট কাবুলে অবস্থিত ইরানি দূতাবাস প্রাঙ্গনেও আঘাত হেনেছে। তবে কেউ হতাহত না হলেও ক্ষতিগ্রস্ত হয়েছে ইরান দূতাবাসের মূল ভবন।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা জানায়, সুরক্ষিত এলাকাটিকে লক্ষ্যে করে শনিবার অন্তত ২৩টি রকেট হামলা চালানো হয়। যার আঘাতে কমপক্ষে আট বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে। এছাড়া আহত ৩১ জন।

গ্রিন জোনে মূলত বিদেশি দূতাবাস এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠানের কার্যালয় থাকে। এখন পযন্ত এই হামলার দায় কোন সশস্ত্র গোষ্ঠী স্বীকার করেনি। তালেবানকে দায়ী করা হলেও, তারা বারবার হামলায় জড়িত থাকার দায় অস্বীকার করেছে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেন, ‘সন্ত্রাসীরা ছোট একটি ট্রাকের ওপর রকেট জড়ো করে তা ছোঁড়া শুরু করে। বিস্ফোরক ভর্তি ট্রাকটি কিভাবে কাবুলে প্রবেশ করতে পেরেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। ’

আরো পড়ুন:- নৌবাহিনীর ৪০ সদস্য পেলেন শান্তিকালীন পদক

আফগান সরকার ও তালেবানদের মধ্যকার শান্তি আলোচনা স্থবির হয়ে পড়ার পর দেশটিতে সহিংস হামলার ঘটনা বেড়েছে। হামলার অন্যতম লক্ষ্যবস্তু হয়ে উঠেছে প্রায় ৫০ লাখ মানুষের শহর কাবুল।

web site
Comments
Loading...