Prottashitoalo

করোনায় দৈনিক মৃত্যু ও শনাক্তে আবারো শীর্ষে আমেরিকা

0 10

ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে আমেরিকায় করোনা পরিস্থিতি আবারো খারাপ হচ্ছে। কখনো দৈনিক আক্রান্ত ও মৃত্যু কমছে, আবার কখনো অনেক বেড়ে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্তের সংখ্যা আবারো বেড়েছে। সেই সাথে বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে প্রাণ হারিয়েছে ১ হাজার ৫৯৩ জন। এর আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিলো ১ হাজার ২৩৭ জনের।

মৃত্যুর সংখ্যার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্তের সংখ্যাও বেড়েছে। এই সময়ে আমেরিকায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩ হাজার ৮৯৯ জন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিলো ৮৬ হাজার ১৬ জন।

আরো পড়ুন: দাম কমাতে ৫ কোটি ব্যারেল তেল ছাড়ার ঘোষণা বাইডেনের

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৪ হাজার ৬৮৩ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৯৩ লাখ ৮২ হাজার ৫০১ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালেকায় শীর্ষে থাকা দেশটিতে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ১০টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৮৯ লাখ ৬৯ হাজার ৭৯২ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৮ হাজার ২৪২ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ৮৭ লাখ ৮৯ হাজার ৪৯ জন।

এদিকে গত কয়েকদিন দৈনিক মৃত্যুতে শীর্ষে থাকা রাশিয়ায় করোনা পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে প্রাণ হারিয়েছে ১ হাজার ২৪০ জন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিলো ১ হাজার ২৪৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৫৫৮ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৬৮২ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১০ লাখ ৪০ হাজার ১৯৮ জন।

Comments
Loading...