Prottashitoalo

করোনায় দৈনিক আক্রান্তে দ্বিতীয় স্থানে নামল ভারত, শীর্ষে ব্রাজিল

0 11

করোনাভাইরাসের প্রকোপ বাড়ছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়াল্ডওমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনাভাইরাস মৃত্যু হয়েছে ২ হাজার ৪৪৯ জনের। আর শনাক্ত হয়েছে ৯৮ হাজার ১৩৫ জন। মৃত্যু ও শনাক্তের দিক থেকে বিশ্বের মধ্যে আজ শীর্ষে রয়েছে ব্রাজিল।

এদিকে প্রায় আড়াই মাসব্যাপী করোনার দৈনিক আক্রান্তে বিশ্বে প্রথম স্থানে থাকার পর দ্বিতীয়তে নামল ভারত। শনিবার (১৯ জুন) ওয়াল্ডওমিটারের তথ্য অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৮০০ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ২৬৯ জনের।

আরো পড়ুন: ‘ল্যাম্বডা’ স্ট্রেন নিয়ে ডব্লিউএইচওর উদ্বেগ প্রকাশ

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, দেশটিতে করোনায় দৈনিক আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৭৫৩ জন, যা ৭৪ দিনের মধ্যে সর্বনিম্ন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৭ হাজার ৭৪৩ জন। সক্রিয় রোগীর সংখ্যাও কমছে ব্যাপকভাবে। বর্তমানে সুস্থতার হার ৯৫.৮০ শতাংশ।

তবে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ কোটির কাছাকাছি পৌঁছেছে। ওয়াল্ডওমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ২ কোটি ৯৮ লাখ ২২ হাজার ৭৬৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৫ হাজার ১৬৭ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ৭০ হাজার ৮৭৯ জন। সূত্র: জি-নিউজ

Comments
Loading...