Prottashitoalo

করোনাভাইরাস: বিশ্বে সুস্থতার সংখ্যা ১৮ কোটি ছাড়াল

0 5

করোনাভাইরাসের একাধিক মিউটেটেড স্ট্রেন এখন গোটা বিশ্ব দাপিয়ে বেড়াচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, নতুন স্ট্রেনগুলো শুধু অতি সংক্রামক নয়, মারণ ক্ষমতাও বেশি। নতুন করে করোনার সংক্রমণ-ঢেউ আছড়ে পড়ার পিছনে এই মিউটেটেড স্ট্রেনগুলিকেই দায়ী করছেন বিশেষজ্ঞেরা।

আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবার মনে আতঙ্ক সৃষ্টি করলেও সুস্থতার সংখ্যা কিছুটা সস্তি এনে দিয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৩ আগস্ট) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ কোটি ৮২ হাজার ৩০০ জন। এছাড়া করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৯৫ লাখ ৯২ হাজার ৮৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৪২ লাখ ৪৮ হাজার ৭৮৫ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৭ হাজার ৬৪৯ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন এই সংখ্যা ছিল ৭ হাজার ৩৪৮।

মৃত্যুর পাশাপাশি করোনায় শনাক্তের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৪ লাখ ৭৪ হাজার ৪৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন শনাক্ত হয়েছিল ৪ লাখ ৬৬ হাজার ৩৯ জনের।

আরো পড়ুন: বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ কোটি ছুঁইছুঁই

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫৮ লাখ ৯৫ হাজার ৯৮০ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৮৬২ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৯৭ লাখ ১৭ হাজার ৫৩৭ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৭ লাখ ২৫ হাজার ৩৯৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ২৫ হাজার ২২৮ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ৮ লাখ ৮৮ হাজার ৭০২ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ৫০১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৩৫৯ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৮৬ লাখ ৮৭ হাজার ২০৩ জন।

Comments
Loading...