করোনাভাইরাস: বিশ্বে মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়ালো

করোনাভাইরাস: বিশ্বে মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়ালো

0 ৫০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিনিয়ত দীর্ঘ হচ্ছে। ইতিমধ্যে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ কোটি ৩৩ লাখ ৭ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ২ হাজার ৪০১ জনে।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে সোমবার (২৮ সেপ্টেম্বর) এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ (২৮ সেপ্টেম্বর সকাল ১১টা পর্যন্ত) তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৩ লাখ ৭ হাজার ৩৬৩ জনে। আর এ সময় পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ২ হাজার ৪০১ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ৩৮ হাজার ৪৮০ জন।

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ লাখ ৯ হাজার ৪৫৩ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৭৩ লাখ ২১ হাজার ৩৪৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আরো পড়ুন: লিবিয়া উপকূলে নৌকা ডুবি; ১৬ জনের মৃত্যুর আশঙ্কা

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ৩২ হাজার ৩০৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪১ হাজার ৭৭৬ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ৭৩ হাজার ৩৪৮ জন। আর মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৫৭৪ জনের।

দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ২৭৫ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৫৯ হাজার ১৪৮ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৩২ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ১৬১ জনে।

web site
Comments
Loading...