Prottashitoalo

করোনাভাইরাস: দৈনিক সংক্রমণে শীর্ষে যুক্তরাষ্ট্র, মৃত্যুতে রাশিয়া

0 4

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আবারো বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৫২৮ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪৭ হাজার ৬৩৮ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে যুক্তরাজ্য ও জার্মানী। অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া। মৃত্যুতে এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র ও হাঙ্গেরী।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ৮৫৫ জন এবং মারা গেছেন ৫১৫ জন। করোনায় ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে শীর্ষ স্থানে থাকা দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৮৭ লাখ ৪৭ হাজার ৪১৩ জন। মোট মারা গেছেন ৭ লাখ ৯৪ হাজার ৮৫৭ জন।

আরো পড়ুন: ইউরোপে বাড়ছে করোনা সংক্রমণ, ডব্লিউএইচও’র উদ্বেগ

অন্যদিকে সবশেষ ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া। এসময়ে দেশটিতে মারা গেছেন ১ হাজার ২৪১ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৬৮১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৯৩ লাখ ৬৬ হাজার ৮৩৯ জন ও মারা গেছেন ২ লাখ ৬৫ হাজার ৩৩৬ জন।

প্রসঙ্গত, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৮৩ লাখ ৮১ হাজার ২৫০ জন এবং মৃত্যু হয়েছে ৫১ লাখ ৭৪ হাজার ২৬৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ কোটি ৩৮ লাখ ৪৩ হাজার ৯৯৯ জন।

Comments
Loading...