Prottashitoalo

করোনাকালে ঝুকি নিয়ে কাজ করছেন ভিডিপি কমান্ডার আবু বক্কার

0 31

সাহিদা পারভীন,কালুখালী (রাজবাড়ী) প্রতিনিধি : দীর্ঘ ২৮ বছর সততা ও দক্ষতার সাথে কাজ করেও সাফল্যের কোন স্বীকৃতি পায়নি কালুখালীর ভিডিবি কমান্ডার আবু বক্কার শেখ। তারপরও থেমে নেই সামনে এগিয়ে যাওয়ার বাসনা।

ভিডিবি কোম্পনী কমান্ডার আবু বক্কার শেখ রাজবাড়ীর কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নের রায়নগর গ্রামের মনছের শেখের পুত্র। সে ১৯৯৩ সালে ২১ দিনের প্রশিক্ষন গ্রহন করে আনসার ভিডিবি সদস্য হন।

২০১০ সাল পর্যন্ত তিনি পাংশা উপজেলা আনসার ভিডিবির ঝুকিপূর্ন কাজে অংশ নিয়ে সবার নিকট পরিচিত হয়ে ওঠেন। ফলে রাজবাড়ী পল্লী বিদ্যুৎ,সোনালী ব্যাংক,মা ও শিশু নিরাময় কেন্দ্রসহ বিভিন্ন গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানে নিরাপত্তার জন্য তাকে ডাকা হতো।

২০১৯ সালে করোনা কালীন সময় কেউ ঘর থেকে বের হতে চাইতো না। কিন্তু এই মহামারীর সময়ও থেমে থাকেনি কালুখালীর ভিডিবি সহকারী কোম্পানী কমান্ডার আবু বক্কার শেখ। সে ঝুকি নিয়ে হত দরিদ্র জনগোষ্ঠীর চাউল বিতরন কাজে অংশ নিয়ে ভিডিবির মুখ উজ্জল করে।

এ সময় জনসচেতনা বাড়ানোর জন্য ভিডিবির পক্ষ থেকে লিফলেট বিতরন ও প্রচারনার ব্যবস্থা করা হয়। এ কাজে অংশ নিয়ে কালুখালীর ভিডিবি সহকারী কোম্পানী কমান্ডার আবু বক্কার শেখ প্রশংসা অর্জন করেন। সে বিদেশ থেকে দেশে ফেরা মানুষদের সনাক্ত করে কোয়ারেন্টটাইনে রাখার উদ্যোগ হাতে নেন । এসব কাজে বেশ ঝুকি নিতে হয় তাকে। তারপরও থেমে যায়নি কালুখালীর ভিডিবি সহকারী কোম্পানী কমান্ডার আবু বক্কার শেখ।

২০২১ সালে গন টিকা কার্যক্রম শুরু হলে কোম্পানী কমান্ডার আবু বক্কার শেখ টিকা কেন্দ্রের নিরাপত্তার দায়িত্ব নেন। ফলে সুশৃংখল পরিবেশে মানুষ গনটিকা গ্রহনের সুযোগ পায়। এতো কর্মের পরও কোম্পানী কমান্ডার আবু বক্কার শেখের কর্মের কোন স্বীকৃতি মিলছে না। আবু বক্কার তার কর্মেও স্বীকৃতি চায়।

Comments
Loading...