Prottashitoalo

ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড

0 5

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড। বাবর আজমের ক্যারিয়ার সেরা ইনিসে ৯ উইকেটে ৩৩১ রান করে সফরকারীরা। জেমস ভিন্সের সেঞ্চুরিতে ৩ উইকেট ও ১২ বল হাতে রেখেই সে রান পেরিয়ে যায় ইংল্যান্ড। এই জয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লীগে ইংল্যান্ড পেলো মূল্যবান ৩০ পয়েন্ট।

সিরিজের প্রথম দুই ওয়ানডের একটিতেও ২০০’র কোটা পার হতে পারেনি পাকিস্তান। বাবর আজমের উজ্জ্বল ব্যাটিংয়ে এবার ঘুরে দাঁড়ায় তারা। পাকিস্তান অধিনায়কের ব্যাক্তিগত ১৫৮ রানের সুবাদে ৩৩১ রান করেছিল সফরকারীরা। ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারে এটিই বাবরের সর্বোচ্চ সংগ্রহ। তবে পাহাড় সমান রান পেলেও বোলিং ব্যর্থতার জন্য ধবলধোলাইয়ের স্বাদ পেতে হয় পাকিস্তানকে।

এদিন টস জিতে এজবাস্টনে পাকিস্তানকে প্রথম ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। ব্যাট করতে নেমে প্রথমে ফাখার জামানের উইকেট হারালেও ইমাম উল হক ও বাবর আজমের ব্যাটিং জুটিতে দলগত ১১৩ রান করে পাকিস্তান। ইমাম উল হক অর্ধশতরান করার পাশাপাশি মোহাম্মদ রিজওয়ান করেন ৭৪ রান।

এদিন দলের হয়ে সর্বোচ্চ ১৫৮ রান করেন বাবর আজম। তিনি খেলেছেন ১৩৯টি বল। বাবর আজমের এদিনের ইনিংসে ছিল ১৪টি চার ও ৪টি ওভার বাউন্ডারি। এরপরে অবশ্য কোনও ব্যাটসম্যান সেভাবে দাঁড়াতে পারেননি। স্কোর বের্ডে ৩৩১ রান তোলে পাকিস্তান।

পাকিস্তানকে ছাপিয়ে ইংল্যান্ডের জয়ের নায়ক ভিন্স ও গ্রেগরি। ১০২ রানের ঝকঝকে ইনিংস খেলেন ভিন্স, গ্রেগরি করেন ৭৭। বাকিটা সহজেই সারেন ক্রেইগ ওভারটন ও কার্স। এজবাস্টনে এই প্রথম তিনশ ছাড়ানো লক্ষ্য তাড়া করে জিতল কোনো দল। ১৯৯৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার ২৭৮ রানের লক্ষ্য তাড়া ছিল আগের রেকর্ড।

Comments
Loading...