Prottashitoalo

এমপিকে কাদা ছোঁড়ার ঘটনায় তদন্তে পাঁচ সদস্য কমিটি গঠন

0 8

খুলনা প্রতিনিধি : সংসদ সদস্য মো. আখতারুজ্জামান বাবুকে কাদা নিক্ষেপ ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে খুলনা জেলা আওয়ামী লীগ। কেন্দ্রীয় কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতাদের নির্দেশে পাঁচ সদস্যের এ কমিটি গঠন করা হয়। কমিটিতে সাত কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিৎ কুমার অধিকারের নিকট দেওয়ার কথা বলা হয়েছে।

জেলা সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। পাঁচ সদস্যের তদন্ত কমিটিতে আহ্বাবায়ক করা হয়েছে জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট এম এম মুজিবুর রহমানকে।

এ ছাড়া কমিটির সদস্য করা হয়েছে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, জেলা সাংগঠনিক সম্পাদক খালেদীন রশিদী সুর্কন, দপ্তর সম্পাদক এম রিয়াজ কচি ও জেলা সদস্য অসিত বরণ বিশ্বাসকে। আজ মঙ্গলবার থেকে কমিটির কার্যক্রম শুরু হয়েছে।

দলের জেলা সাধারণ সম্পাদকের চিঠিতে বলা হযেছে, গত ১ জুন কয়রা উপজেলার মহারাজপুর ইউনিয়নে ভেঙে যাওয়া স্বেচ্ছাশ্রমে মেরামতে সময় জেলা আওয়ামী লীগের সদস্য মো. আখতারুজ্জামান বাবু পরিদর্শনে যান। সেখানে সৃষ্ঠ পরিস্থিতি, যা বিভিন্ন পত্রপত্রিকা-মিডিয়া ও সামাজিক মাধ্যমে প্রচারিত হয়েছে। এতে দলের সভানেত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উদ্বীগ্ন ও বিব্রত বোধ করেছেন। ওই ঘটনায় সরাসরি কারা জড়িত, অন্তরালে কারা, কেন ও কি কারণে করেছে অনুসন্ধান করে সাত দিনের মধ্যে প্রতিবেদন প্রদান করতে হবে।

তদন্ত কমিটির সদস্য অসিত বরণ বিশ্বাস পত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। আমরা অচিরেই কাজ শুরু করবো।’

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিৎ কুমার অধিকারী কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘কেন্দ্রীয় কমিটির নির্দেশে তদন্ত কমিটি গঠন করে সদস্যদের সোমবার চিঠি দেওয়া হয়েছে। মঙ্গলবার থেকে সময় গণনা হবে। আশাকরি, তদন্তে প্রকৃত ঘটনা বের হয়ে আসবে।’

ইয়াস ও পূর্নিমার জোয়ারে গত ২৬ মে কয়রা উপজেলার ২০টিরও বেশী স্থানে বাঁধে ভাঙন দেখা দেয়। এরমধ্যে মহারাজপুর ইউনিয়নের দশহালিয়া বাঁধটি সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়। ১ জুন এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে ওই বাঁধ সংস্কারকালে দুপুরের দিকে স্থানীয় সংসদ সদস্য আখতারুজ্জামান বাবু সেখানে গেলে তাকে লক্ষ্য করে কাদা নিক্ষেপ ও বাধার ঘটনা ঘটে। পরে সংসদ সদস্য বাবু সেখানে যান ও বাঁধে নিজে কাজ করেন। এ বিষয়টি সারাদেশে আড়োলন সৃষ্টি করে।

Comments
Loading...