Prottashitoalo

এবার ভার্চুয়ালি উদযাপন হবে নববর্ষ

0

আগামী ১৪ এপ্রিল বাংলা ১৪২৮ সন এবং বৈশাখ মাসের প্রথম দিন অর্থাৎ পহেলা বৈশাখ। প্রতি বছর এই দিনটিকে নানা আয়োজনে বরণ করে নেয় বাঙ্গালিরা। কিন্তু করোনা আবহে সবকিছুই করা হচ্ছে সীমিত আাকারে। তবে বাংলা নববর্ষ পালন করা হবে ভার্চুয়ালি।

বুধবার (৭ এপ্রিল) এমন নির্দেশনার চিঠি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো হয়েছে। গত কয়েক বছর ধরে বাংলা নববর্ষ বাংলাদেশে সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। কিন্তু করোনা মহামারির কারণে গত বছরও নববর্ষ উদযাপন করা যায়নি।

চিঠিতে বলা হয়, আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে বাংলা নববর্ষ ১৪২৮ উদযাপন সংক্রান্ত গৃহীত কর্মসূচির বিষয়ে জানানো যাচ্ছে যে, বর্তমান করোনা পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারি করা নির্দেশনা অনুসরণপূর্বক জনসমাগম হয় এমন অনুষ্ঠান পরিহার করে সম্ভব হলে অনলাইন বা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠান আয়োজনের জন্য অনুরোধ জানানো হলো।  জনসমাগম করা যাবেনা।

গত বছরও করোনা পরিস্থিতির জন্য ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়নি। সেসময় বিভিন্ন সংগঠন ভার্চ্যুয়ালি বর্ষবরণের আয়োজন করে। নববর্ষ উদযাপনের অন্যতম অনুসঙ্গ মঙ্গল শোভাযাত্রা। গত বছরের মতো এবারও মঙ্গল শোভাযাত্রা হচ্ছে না।

web site
Comments
Loading...