Prottashitoalo

এক সাথে চার মেয়ে শিশু নিখোঁজ

0 11

রাজধানীর মিরপুরে চার জন মেয়ে শিশু নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। পল্লবীতে বাসা থেকে বের হয়ে তিন শিক্ষার্থীর নিখোঁজের আগে মিরপুর থেকে চার মেয়ে শিশু নিখোঁজ হওয়ার অভিযোগ পায় পুলিশ।

গত শুক্রবার বিকালে মিরপুরের জনতা হাউজিং এলাকা থেকে দুই শিশু ও ২৯ সেপ্টেম্বর আনসার ক্যাম্প এলাকা থেকে দুই শিশু নিখোঁজ হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়রি করেছে পরিবার।

এ ব্যাপারে মিরপুর থানার ওসি মোস্তাজিরুর রহমান বলেন, শুক্রবার বিকালে মিরপুরের জনতা হাউজিংয়ের একটি বাসা থেকে নিখোঁজ হয় দুই শিশু। তাদের একজনের বয়স ১৪ ও অপরজনের ১৩ বছর। এ ঘটনায় পরদিন শনিবার থানায় একটি জিডি দায়ের করে পরিবারের পক্ষ থেকে। জিডিতে বলা হয়, শুক্রবার বিকালে তারা বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। এদের মধ্যে একটি মেয়ে একটি বেসরকারি বিদ্যালয়ের শিক্ষার্থী। তার বাবা নেই। মা একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি করেন। অন্যজন ওই বাসারই গৃহকর্মী।

ওসি আরও বলেন, গত ২৯ সেপ্টেম্বর মিরপুরের আনসার ক্যাম্প এলাকা থেকে দুই শিশু নিখোঁজ হয়। তাদের এক জনের বয়স ১৩ আরেক জনের বয়স ১০ বছর। তারা দুজন পরস্পর প্রতিবেশী। এ ঘটনায় এক শিশুর মা মিরপুর থানায় জিডি করেছেন। এদের মধ্যে একটি শিশু কলম কেনার কথা বলে বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। সম্ভাব্য সব স্থানে খোঁজ করে তার সন্ধ্যান পায়নি পরিবার। আরেকজনের বাবা রিকশাচালক। ওসি বলেন, চার শিশুকে উদ্ধারের চেষ্টা চলছে। ঘটনার তদন্ত চলছে।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে তিন বান্ধবী কলেজ পোশাক পড়ে পল্লবীর ১১ নম্বর প্যারিস রোডের ‘সি’ ব্লকের ১৮ নম্বর লাইন এলাকার নিজ নিজ বাসা থেকে বের হয়। পরে তারা আর বাসায় ফিরে আসেনি। নিখোঁজ শিক্ষার্থীরা হলেন কাজী দিলখুশ জান্নাত নিসা, কানিজ ফাতেমা ও স্নেহা আক্তার। তারা প্রত্যেকে এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এদের মধ্যে দিলখুশ জান্নাত নিসা মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট, স্নেহা পল্লবী ডিগ্রি কলেজ ও কানিজ ফাতেমা দুয়ারি পাড়া কলেজের শিক্ষার্থী। পরিবার থেকে অভিযোগ করা হয়েছে, বাসা থেকে বের হওয়ার সময় তাদের দিলখুশ জান্নাত নিসা ৬ লাখ টাকা, স্নেহা আক্তার ৭৫ হাজার টাকা ও কানিজ ফাতেমা আড়াই ভরির স্বর্ণালঙ্কার নিয়ে গেছে। তারা তাদের স্কুল সার্টিফিকেট ও ব্যবহার্য মূল্যবান সামগ্রী নিয়ে গেছে।

পুলিশ ও নিখোঁজ শিক্ষার্থীদের পরিবারের সন্দেহ তারা কোনো মানবপাচারকারী চক্রের খপ্পরে পড়েছে। তাদের বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে পল্লবী থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার চার আসামির মধ্যে মো. রকিবুলকে দুই দিনের রিমান্ড নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। গ্রেফতারকৃত তরিকুল ও জিনিয়াসহ তিন জনের বয়স নির্ধারণের পর রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

ঘটনার চার দিন পরও তাদের খোঁজ মেলেনি জানিয়ে পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম বলেন, নিখোঁজ শিক্ষার্থীদের সন্দেহ তারা কোনো মানবপাচারকারী চক্রের খপ্পরে পড়েছে। তারা এখনো উদ্ধার হয়নি। অভিযান চলছে। সীমান্তবর্তী এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

Comments
Loading...