Prottashitoalo

আরো আকর্ষণীয় হচ্ছে হোয়াটসঅ্যাপ স্টেটাস সেকশন!

0 8

ইউজারদের সুবিধার্থে সম্প্রতি বেশ কিছু নয়া ফিচার যোগ করেছে হোয়াটসঅ্যাপ। যেমন ২ জিবি পর্যন্ত ফাইল শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। আবার ফেসবুক মেসেঞ্জারের মতোই এক-একটি মেসেজে ইমোজির মাধ্যমে দেয়া যাবে নিজের প্রতিক্রিয়া। আর এবার স্টেটাস সেকশনেও বিশেষ বদল ঘটাতে চলেছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। যাতে ইউজাররা আরো বেশি উপকৃত হবেন বলেই আশা সংস্থার।

তা কী এমন বদল ঘটাতে চলেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)? একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই অ্যাপে যুক্ত হতে চলেছে প্রিভিউ ফিচার। বিষয়টা আরো একটু খোলাসা করে বলা যাক। এতদিন পর্যন্ত কোনো ওয়েবসাইটের লিংক অনায়াসে পোস্ট করা যেত স্টেটাস সেকশনে গিয়ে। কিন্তু এবার তা পোস্ট করার আগে খতিয়ে দেখে নেয়া যাবে। লিংক কপি করে সঠিক ভাবে তা পেস্ট করা হয়েছে কি না, কিংবা, প্রিভিউতে বিষয়টা ঠিক দেখাচ্ছে কি না, তা ভালোভাবে দেখে নেয়ার সুযোগ পাবেন ইউজাররা।

আরো পড়ুন: নাসার স্পেস অ্যাপস চ্যালেঞ্জে বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের ‘মহাকাশ’

স্বাভাবিকভাবেই এই স্টেটাস সেকশনে এই নতুন আপডেট যুক্ত হলে সুবিধা হবে ইউজারদের। যারা নিজেদের কোনো ভিডিও কিংবা সাইটের প্রচার করতে চান, তাদের জন্য এই আপডেট অত্যন্ত উপকারী। ইতিমধ্যেই নাকি iOS ভার্সানের কিছু ইউজার এই ফিচারের সুবিধা পেতে শুরু করেছেন। অর্থাৎ শীঘ্রই যে অ্যান্ড্রয়েড এবং iOS-এর সব ইউজাররাই এই সুবিধা পাবেন, তা আন্দাজ করাই যায়। যদিও মার্ক জুকারবার্গের সংস্থার পক্ষ থেকে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

এর আগে লাস্ট সিন ফিচারটিতে বদল এনেছিল হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড বিটা ইউজাররা ঠিক যতজনের কাছ থেকে ‘লাস্ট সিন’ লুকিয়ে রাখতে চান, ততজনকে বেছে নিতে পারেন। পরে iOS ইউজারদের জন্যও এই সুবিধা যুক্ত হতে চলেছে বলে জানা যায়। স্টেটাস সেকশনের ফিচারের পাশাপাশি হোয়াটসঅ্যাপ একটি শর্টকাট বাটনও যোগ করতে চলেছে বলে খবর। এর মাধ্যমে সহজে কম খাটনিতে একটি মেসেজের রিপ্লাই দিয়ে দেয়া যাবে। সূত্র: সংবাদ প্রতিদিন

Comments
Loading...