Prottashitoalo

আমেরিকায় এবার মিউজিক কনসার্টে বন্দুকধারীর এলোপাথাড়ি গুলি

0 5

মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা বেড়েই চলেছে। এবারের ঘটনাস্থল ওয়াশিংটন ডিসি। মিউজিক কনসার্টের অদূরে জনবহুল এলাকায় এলোপাথাড়ি গুলিতে জখম এক পুলিশ অফিসার-সহ বেশ কয়েকজন। এতে ১৫ বছরের এক কিশোরের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

জানা যায়, উত্তর ওয়াশিংটনের ইউ স্ট্রিটে রবিবার সন্ধ্যায় এখানে জমজমাট মিউজিক কনসার্টের আসর বসে। স্থানীয় ভাষায় যা ‘মোচেলা’ বলে অধিক পরিচিত। তার কাছাকাছিই ভিড় জমেছিল। উৎসাহী জনতা গান শুনতে এসেছিলেন। আর সেই ভিড়ের মাঝে আচমকাই ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে এক বন্দুকধারী। এসময় কনসার্টের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীও গুলিতে জখম হন। এছাড়া বেশ কয়েকজন সাধারণ মানুষের অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ সূত্রে খবর। তাদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

আরো পড়ুন: ইউক্রেনের ইইউ অন্তর্ভুক্তি নিয়ে বিরোধিতা করবে না রাশিয়া: পুতিন

গোটা এলাকা ঘিরে ফেলে ওয়াশিংটন মেট্রোপলিটান পুলিশ। হাসপাতাল সূত্রে খবর, জখম বেশ কয়েকজনের শারীরিক অবস্থা সংকটজনক। এর মধ্যে এক কিশোরের মৃত্যুর খবর নিয়েও শোরগোল পড়ে যায়।

জানা যায়, ওই কিশোরের বয়স ১৫ বছর। মেট্রোপলিটান পুলিশ টুইটে জানিয়েছে, গুলিতে জখম পুলিশ আধিকারিকের চিকিৎসা চলছে, আপাতত তার অবস্থা স্থিতিশীল। তবে বন্দুকধারীর হদিশ মেলেনি এখনো। ভিড়ের মাঝে তাণ্ডব চালিয়ে সে পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

এনিয়ে সম্প্রতি বেশ কয়েকবার গুলিচালনা ও প্রাণহানির ঘটনার সাক্ষী রইল আমেরিকা। কখনো চার্চে ঢুকে, কখনো স্কুলে, কখনো আবার শপিং মল অথবা ভিড়ের মাঝে বন্দুক হাতে দাপট চলছেই। সেখানকার বন্দুক আইন সংশোধন নিয়ে যতই আলোচনা হোক, সুফল মিলছে না কিছুতেই। সূত্র: সংবাদ প্রতিদিন

Comments
Loading...