Prottashitoalo

আমেরিকায় দৈনিক সংক্রমণ বেড়েছে, মৃত্যু ১ হাজার ৬৩৩

0 15

আমেরিকায় করোনা পরিস্থিতি আবারো খারাপ হচ্ছে। কখনো দৈনিক আক্রান্ত ও মৃত্যু কমছে, আবার কখনো অনেক বেড়ে যাচ্ছে। সবশেষ গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্তের সংখ্যা আবারো বেড়েছে। সেই সাথে বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে প্রাণ হারিয়েছে ১ হাজার ৬৩৩ জন। এর আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিলো ১ হাজার ৪৩৮ জনের।

মৃত্যুর সংখ্যার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্তের সংখ্যাও বেড়েছে। এই সময়ে আমেরিকায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২০ হাজার ৪৪১ জন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিলো ১ লাখ ৬ হাজার ৮৭৬ জন।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১ হাজার ৮২৯ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৯৪ লাখ ৪৯ হাজার ৫৫৫ জন।

আরো পড়ুন: কেন ওমিক্রনকে উদ্বেগজনক বলছে ডব্লিউএইচও?

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালেকায় শীর্ষে থাকা দেশটিতে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ১২২ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৫ হাজার ৪ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ৯৩ লাখ ১৮ হাজার ৫৬৩ জন।

এদিকে রাশিয়ায়ও করোনা পরিস্থিতি খারাপের দিকেই যাচ্ছে। প্রতিদিনই দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে হাজারের ওপরে মৃত্যুর ঘটনা ঘটছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে প্রাণ হারিয়েছে ১ হাজার ২২৬ জন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিলো ১ হাজার ২২৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৮৩৭ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৬৭৯ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১০ লাখ ২৮ হাজার ৩৬৭ জন।

Comments
Loading...