Prottashitoalo

আমেরিকায় দৈনিক মৃত্যু কিছুটা কমেছে, বেড়েছে সংক্রমণ

0 5

ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে আমেরিকায় করোনা পরিস্থিতি আবারো খারাপ হচ্ছে। কখনো দৈনিক আক্রান্ত ও মৃত্যু কমছে, আবার কথনো অনেক বেড়ে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়েছে। তবে কমেছে মৃত্যুর সংখ্যা।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে প্রাণ হারিয়েছে ৪০১ জন। এর আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিলো ৫১৭ জনের। সর্বশেষ ২ আগস্ট ৪৬১ জনের মৃত্যু হয়েছিলো।

মৃত্যুর সংখ্যা বাড়লেও গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্তের সংখ্যা কমেছে। এই সময়ে আমেরিকায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৩৬০ জন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিলো ২৪ হাজার ৬৯৪ জন।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ লাখ ৬ হাজার ৭৩ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৯৮ লাখ ৮১ হাজার ৬৪৩ জন।

আরো পড়ুন: দৈনিক মৃত্যুতে শীর্ষে রাশিয়া, সর্বোচ্চ সংক্রমণ যুক্তরাজ্যে

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালেকায় শীর্ষে থাকা দেশটিতে মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ৯টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৫৩ লাখ ১৩ হাজার ২৪৭ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৩৪ হাজার ৬০৬ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ৪৭ লাখ ৯৬ হাজার ৯৯৮ জন।

এদিকে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নতুন করে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। এর আগে ঘোষণা করা হয়েছিল, ভ্যাকসিনের দু’টি ডোজ নেয়া হয়ে গেলে আর মাস্ক পরার প্রয়োজন নেই। কিন্তু পরে নিজেদের সিদ্ধান্ত থেকেই পিছু হটেছে প্রশাসন।

আমেরিকায় এই মুহূর্তে সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ফ্লরিডা, টেক্সাস, মিসৌরি, আরকানসাস, লুইজিয়ানা, আলাবামা, মিসিসিপি। ফ্লরিডায় বাচ্চাদের মধ্যে করোনা সংক্রমণ মারাত্মক বেড়েছে।

Comments
Loading...