Prottashitoalo

‘আপাতত আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করছি না’

0 43

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আপাতত আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করছি না। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে আমরা শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি জোরদার করব। স্বাস্থ্যবিধি মানা জোরদার করব। সীমিত পরিসরেই শিক্ষা প্রতিষ্ঠান চলবে বলেও জানান তিনি।

সোমবার (১০ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান সম্পর্কিত নির্দেশনা নিয়ে কথা বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মানার কাজ চলছে। মনিটরিং আরো কঠোর করা হবে। এই মনিটরিংয়ের আওতায় সব শিক্ষাপ্রতিষ্ঠানকে নিয়ে আসা হবে।

আরো পড়ুন: তিন কারণে দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন: ডব্লিউএইচও’র গবেষক

তিনি বলেন, যখন আমরা স্কুল খুলে দিয়েছিলাম, তখন সংক্রমণের হার সাতের মতো ছিল। এখন আমাদের শিক্ষার্থীদের একটা বিরাট অংশ টিকার আওতায় চলে এসেছে। এ মাসের মধ্যেই টিকাদান শেষ করতে পারব বলে আশা করছি।

শিক্ষামন্ত্রী আরো বলেন, ৩১ জানুয়ারির মধ্যে ১২ থেকে ১৮ বছর বয়সী ৪৪ লাখ শিক্ষার্থীকে করোনা প্রতিরোধী টিকার প্রথম ডোজ দেয়া সম্পন্ন হবে বলে আশা করছি। যাদের টিকা দেয়া হয়েছে তারা ক্লাসে আসবেন। যাদের দেয়া হয়নি তারা আপাতত অনলাইনে ক্লাস করবেন। অন্তত এক ডোজ টিকা পেলে ক্লাসে আসতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, ‘শিক্ষার্থী আইডি কার্ড নিয়ে করোনার টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবে। কারো আইডি কার্ড না থাকলে সেক্ষেত্রে রেজিস্ট্রেশন কার্ড দেখালে টিকা দেয়া হবে। ১২ বছরের বেশি বয়সী যেকোনো শিক্ষার্থী টিকা কেন্দ্রে গেলে টিকা পাবে’।

Comments
Loading...