Prottashitoalo

আগামীকাল থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি শুরু

0 23

আগামীকাল সোমবার (১৩ ডিসেম্বর) থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা শুরু হবে।

রোববার (১২ ডিসেম্বর) বিকেলে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও খুলনা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সচিব প্রফেসর খান গোলাম কুদ্দুসের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ক’ ও ‘ঘ’ ইউনিটে মেধা তালিকা থেকে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীরা সোমবার (১৩ ডিসেম্বর) ভর্তি হতে পারবেন। এদিন সকাল সাড়ে ১ থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে। তবে শিক্ষার্থীদের রিপোর্টিং করতে হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে।

এ ইউনিট দুটিতে অপেক্ষমান তালিকা থেকে একই পদ্ধতিতে ২০ ডিসেম্বর ভর্তি হতে পারবেন শিক্ষার্থীরা। এছাড়া ‘খ’ ও ‘গ’ ইউনিটে মেধা তালিকা থেকে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীরা আগামী ১৯ ডিসেম্বর ভর্তি হতে পারবেন। এই ইউনিট দুটিতে অপেক্ষমান তালিকা থেকে একই পদ্ধতিতে ২৩ ডিসেম্বর ভর্তি হতে পারবেন শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মেধা তালিকা থেকে ভর্তির জন্য শিক্ষার্থীদের এসএমএস এর মাধ্যমে জানানো হবে। তবে ‘ক’ ও ‘ঘ’ ইউনিটের জন্য সাবজেক্ট চয়েজ ১২ ডিসেম্বর রাত ১১.৫৯ মিনিটে শেষ হবে এবং ‘খ’ ইউনিটের জন্য সাবজেক্ট চয়েজ ১৫ থেকে ১৯ ডিসেম্বরের মধ্যে অনলাইনে সম্পন্ন করতে হবে।

কোনো শিক্ষার্থী অনলাইনে সাবজেক্ট চয়েজ দিতে ব্যর্থ হলে সশরীরে এসে চয়েজ দেওয়ার সুযোগ রয়েছে। অপেক্ষমান তালিকা থেকে সাবজেক্ট চয়েজ ও রিপোর্টিং সবই অনলাইনে সম্পন্ন করতে হবে। ‘গ’ ইউনিটের ক্ষেত্রে মেধা ও অপেক্ষমান তালিকা থেকে ভর্তি, সাবজেক্ট চয়েজ এবং রিপোর্টিং সবই সশরীরে সম্পন্ন করতে হবে।

Comments
Loading...