Prottashitoalo

অক্টোবরের প্রথম সাত দিনেই ডেঙ্গুতে ৪ মৃত্যু, আক্রান্ত ১৫০০

0 6

দেশে ক্রমেই ডেঙ্গু পরিস্থিতির অবনতি হচ্ছে। সারাদেশে অক্টোবর মাসের প্রথম সাত দিনেই প্রায় ১৫০০ রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। একইসঙ্গে এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন আরও চারজন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫০ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩৭ জন আর বাকি ১৩ জন অন্যান্য বিভাগে।

শুক্রবার (৮ অক্টোবর) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, চলতি মাসে এখন পর্যন্ত এক হাজার ৪৯৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হলেন। চলতি মাসে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে।

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৮৭৬ জন রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগের হাসপাতালে ভর্তি আছেন ৭২৯ জন আর বাকি ১৫৭ জন দেশের অন্যান্য বিভাগের হাসপাতালে।

চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ১৯ হাজার ৬৯৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৭৩৫ জন। চলতি বছরে এখন পর্যন্ত ৭৩ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানিয়েছে, বছরের প্রথম সাত মাসে ১২ জনের মৃত্যু হলেও পরের এক মাসেই (আগস্ট) ৩৩ জনের মৃত্যু হয়। এরপর সেপ্টেম্বর মাসে ২৩ জনের মৃত্যু নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর। আর অক্টোবরের প্রথম সাত দিনে ৪ জনের মৃত্যু হয়।

Comments
Loading...